মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১, বাগমারা জোনাল অফিস

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১, বাগমারা জোন।

চানপাড়া, বাগমারা, রাজশাহী।

  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

 

 

কি সেবা কিভাবে পাবেন ?

 

‘‘এক অবস্থানে সেবা ’’

 

 

পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর/জোনাল অফিস ‘‘এক অবস্থানে সেবা ’’ কেন্দ্রে আপনার যে কোন অভিযোগ যেমন- নতুন সংযোগ,বিদ্যুৎ বিভ্রাট,বিল সংক্রান্ত,মিটার সংক্রান্ত,পূনঃ সংযোগ সংক্রান্ত,বিল পরিশোধের ব্যবস্থা ইত্যাদি জানা যাবে এবং এতদ্বসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে ।

 

      

·        সমিতির ওয়েব সাইট (www.natorepbs1.org.bd) এনতুন সংযোগের আবেদন পত্র পাওয়া যাবে । আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করে প্রিন্ট আউট কপি এক অবস্থানে সেবার সহযোগিতায় নির্ধারিত সমীক্ষা ফি সমিতির ক্যাশ কাউন্টারে জমা প্রদান করে জমা রশিদ ও আবেদনপত্রটি ‘‘এক অবস্থানে সেবা’’ এ জমা করলে আপনাকে আবেদনপত্রের ক্রমিক নম্বর জানিয়ে দেয়া হবে ।

 

·        ০৭ (সাত) দিনের মধ্যে সমিতি কর্তৃক সমীক্ষা সম্পাদন করা হবে ।

·        সমিতি কর্তৃক সমীক্ষা সম্পাদনের পর পরবর্তী ০৭ (সাত) দিনের মধ্যে সমিতির কারিগরী উপদেষ্টা কর্তৃক ষ্টেকিংশীট (প্রযোজ্য ক্ষেত্রে) প্রস্ত্তত করা হবে । মালামাল প্রাপ্তি সাপেক্ষে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে

 

·        ডিমান্ড নোটে উল্লেখিত প্রাক্কলন সমিতির ক্যাশ কাউন্টারে জমা প্রদান করার পর ঠিকাদার কর্তৃক লাইন নির্মাণের কাজ (প্রযোজ্য ক্ষেত্রে) সম্পন্ন করা হবে্ । পরবর্তীতে সমিতির প্রশিক্ষণপ্রাপ্ত ইলেকট্রিশিয়ান দ্বারা অভ্যন্তরীণ ওয়্যারিং সম্পন্ন করে রিপোর্ট দাখিল করা হবে ।

 

·        ওয়্যারিং রিপোর্ট দাখিলের পর সমিতির ওয়্যারিং পরিদর্শক কর্তৃক  পরিদর্শন করা হবে ।  

·        ওয়্যারিং পরিদর্শনের পর (প্রযোজ্য ক্ষেত্রে জামানত গ্রহণ সাপেক্ষে) বিলিং শাখা কর্তৃক সিএমও অর্থাৎ মিটার স্থাপনের অর্ডার তৈরী করা হবে ।

·        সিএমও তৈরীর পর ওএন্ডএম বিভাগ কর্তৃক মিটার স্থাপনের ব্যবস্থা করা হবে । যে কোন কারণে সংযোগ প্রদানে সম্ভব না হলে আবেদনকারীকে পত্রের মাধ্যাম অবহিত করা হবে ।

 

·        মিটার স্থাপনের পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল ইস্যু করা হবে ।

 

                                                            বিল সংক্রান্ত অভিযোগঃ

 

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ যেমন-বিল পাওয়া যায় নাই,বিল হারিয়ে গিয়েছে,বকেয়া বিদ্যুৎ বিল,অতিরিক্ত বিল ইত্যাদির জন্য ‘‘ এক অবস্থানে সেবা ’’ এ অভিযোগ করা হলে তাৎক্ষণিক সমস্যার সমাধান করা হবে । কোন কারণ বসতঃ তাৎক্ষণিক সমাধান করা না যায় সেক্ষেত্রে দ্রুততর সময়ের মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া যাবে ।

 

                                                                                                                                বিল পরিশোধঃ

সমিতির সদর দপ্তরস্থ ক্যাশ কাউন্টার/বাগমারা/পুঠিয়া/সিংড়া জোনাল অফিস/নির্ধারিত ব্যাংক শাখা ছাড়াও ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র ও টেলিটক রিচার্স পয়েন্টে  SMS এর মাধ্যমে গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন

   

                 বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগঃ

 

বিদ্যুৎ বিভ্রাট সংক্রান্ত আপনার যে কোন অভিযোগ সমিতির অভিযোগকেন্দ্রে অথবা ‘‘ এক অবস্থানে সেবা ’’  কেন্দ্রে জানানো হলে তা অভিযোগ রেজিষ্টারে লিপিবদ্ধ করা হবে এবং পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে অভিযোগ নিষ্পত্তির ব্যবস্থা নেওয়া হবে । কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ের মধ্যে অভিযোগ নিষ্পত্তি করা সম্ভব না হয় সেক্ষেত্রে তার কারণ গ্রাহককে অবহিত করা হবে ।

              

 

 

 

 

 

 

 

 

 

 

‘‘সিটিজেনচার্টার’’

 

গ্রাহকবোনির্দেশিকা

 

         নাটোরপল­ীবিদ্যুত্সমিতি-১

ফুলবাগান,নাটোর-৬৪০০

 

ফোননং-পিএবিএক্স০৭৭১-৬৬৯৫৮,সরাসরিঃ ০৭৭১-৬৬৮৭৫

 

 

অফিসেরনাম

অভিযোগকেন্দ্রেরনাম

 

টেলিঃ/মোবাইলনম্বর

বাগমারাজোনালঅফিস

ডেপুটিজেনারেলম্যানেজার

ফোননং-০৭২২২-৫৬০৭২

মোবাঃ০১৭৬৯-৪০০২২৬

 

 

বাগমারাজোনালঅফিস

 

০৭২২২-৫৬০৭২

০১৭৬৯-৪০১৬১৯

 

তাহেরপুর অভিযোগকেন্দ্র

 

 

০১৭৬৯-৪০১৬২৫

হাটহাঙ্গোপাড়া অভিযোগকেন্দ্র

 

০১৭৬৯-৪০১৬২৬

 

যোগীপাড়া অভিযোগকেন্দ্র

 

 

০১৭৬৯-৪০১৬২৮

সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম)

মোবাঃ ০১৭৬৯-৪০০৬৭৯

 

গোড়সার অভিযোগকেন্দ্র

০১৭৫৫-৬০৫৯৬৭

 

 

         চলমান পাতা-০২ঃ

 

 

 

 

 

 ০২ঃ

 

 

 

 

শ্রেণী ভিত্তিক বিদ্যমান বিদ্যুতের মূল্যহারঃ

 

ক্রঃ নং-

গ্রাহক শ্রেণী

প্রতি ইউনিট  মূল্য (টাকা)

০১.

 

 

আবাসিক

ক) ৫০ ইউনিট পর্যন্ত

৩.৭৫

খ) ৭৫ ইউনিট পর্যন্ত

৩.৮৭

গ) ৭৬ হতে ২০০ ইউনিট পর্যন্ত

৫.০১

ঘ) ২০১ হতে ৩০০ ইউনিট পর্যন্ত

৫.১৯

ঙ) ৩০১ হতে ৪০০ ইউনিট পর্যন্ত

৫.৪২

চ) ৪০১ হতে ৬০০  ইউনিট পর্যন্ত

৮.৫১

ছ) ৬০০ এর উর্দ্ধে

৯.৯৩

০২.

বাণিজ্যিক( ফ্লাট)

 

৯.৫৮

০৩.

দাতব্য প্রতিষ্ঠান

 

৪.৯৮

০৪.

সেচ (কৃষি কাজে)

 

 

৩.৯০

০৫.

শিল্প

ক্ষুদ্র (জিপি)

৭.৪২

বৃহৎ (এলপি)

৭.৩২

০৬.

রাস্তার বাতি

 

৬.৯৩

 

*  পিক সময়                   ঃ বিকাল ৫ টা থেকে রাত ১১ টা পর্যন্ত

 

*  অফ পিক সময়          ঃ রাত ১১ টা থেকে পর দিন বিকাল ৫ টা  পর্যন্ত

 

 

 

উপরোক্ত বিদ্যুতের মূল্যহারের সাথে নূন্যতম চার্জ,ডিমান্ড চার্জ,সার্ভিস চার্জ ও অন্যান্য শর্তাবলীসহ মূল্য সংযোজন কর যথারীতি প্রযোজ্য হবে । বিদ্যুতের মূল্যহার সরকার কর্তৃক অনুমোদিত এবং পরিবর্তনযোগ্য ।

 

 

 

 

 

       চলমান পাতা-০৩ঃ

 

 

 

 

 

 

 

 

 

 ০৩ঃ

 

 

গ্রাহকের জ্ঞাতব্য বিষয়ঃ

 

 

০১।     সান্ধ্যকালীন পিক আওয়ারে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হউন । আপনার সাশ্রয়কৃত বিদ্যুৎ অন্যকে ব্যবহারের

সহায়তা করবে ।

 

০২।    সংযোগ বিচ্ছিন্ন এড়াতে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন এবং বিলম্ব মাশুল ও অতিরিক্ত ফি পরিশোধের

ঝামেলা থেকে মুক্ত থাকুন ।

 

০৩।    ৮০% বিদ্যুৎ বিল সাশ্রয়কল্পে মানসম্মত এনার্জি সেভিং বাল্ব ও বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহার করুন ।

 

০৪।    টিউব লাইটে Electronic Ballast ব্যবহার করে বিদ্যুৎ সাশ্রয় করুন ।

 

০৫।    বিদ্যুৎ একটি মূল্যবান জাতীয় সম্পদ । দেশের বৃহত্তর স্বার্থে এই সম্পদের সুষ্ঠু ও পরিমিত ব্যবহারে ভূমিকা রাখুন ।

 

০৬।    লোড শেডিং সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট এলাকার অভিযোগকেন্দ্র থেকে জানা যাবে ।

 

০৭।    বৎসরান্তে পবিস হতে আবাসিক গ্রাহকগণকে বিদ্যুৎ বিল পরিশোধের প্রত্যয়ন পত্র প্রদান করা হয় এবং অন্যান্য গ্রাহকগণকে তাদের আবেদন মোতাবেক বিদ্যুৎ বিল পরিশাধের প্রত্যয়ন প্রদান করা হয় ।

 

০৮।    মিটার রক্ষনাবেক্ষণের দায়িত্ব আপানার, এর সঠিক সুষ্ঠু অবস্থা ও সীল সমূহের নিরাপত্তা নিশ্চিত করুন ।

 

০৯।    বিদ্যুতের অবৈধ ব্যবহার থেকে নিজে বিরত থাকুন ও অন্যকে বিরত রাখুন । বিদ্যুৎ চুরি ও এর অবৈধ ব্যবহাররোধে আপনার জ্ঞাত তথ্য ‘‘ অভিযোগকেন্দ্র ’’ এ অবহিত করে সহযোগিতা করা আপনার দায়িত্ব ।

 

১০।     ইদানিং একটি সংঘবদ্ধ অসাধু চক্র চালু লাইন হতে ট্রান্সফরমার/বৈদ্যুতিক যন্ত্রপাতি/তার চুরির সাথে জড়িত । সুতরাং  আপনার এলাকার উপরোক্ত চুরিরোধে তথ্য দিয়ে সহযোগিতা করুন । বৈদ্যুতিক সরঞ্জামাদি চুরিরোধে আপনার এলাকায় চুরি প্রতিরোধ কমিটি গঠন করে পাহারার ব্যবস্থা করুন ।

 

 

 

 

       চলমান পাতা-

 

 

 

 

 

 

 

 

 

 

 ০৪ঃ

 

 

নতুন সংযোগের জন্য প্রয়োজনীয় দলিলাদিঃ-

 

    নতুন সংযোগের জন্য আবেদনের সাথে নিন্মোক্ত দলিলাদি দাখিল করতে হবে ।

·      আবেদনকারীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি,০২ কপি সত্যয়িত পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি ।

·      মালিকানা সংক্রান্ত জমির দলিল/পর্চার সত্যায়িত ফটোকপি। সংযোগ গ্রহণকারী ভাড়াটিয়া হলে মালিক ও ভাড়াটিয়ার মধ্যে লিজ/ডিড অথবা  মালিকের সম্মতি পত্র ।

·      ইউপি চেয়ারম্যান /পৌরসভা মেয়র কর্তৃক নাগরিকত্ব  সনদ,ট্রেড লাইসেন্স (প্রযোজ্য ক্ষেত্রে) ।

·      বহুতল ভবনের সংযোগের ক্ষেত্রে ভবন নির্মাণের অনুমোদন পত্র  ।

·      সার্ভিস ড্রপের দৈর্ঘ্য কাঁচা ঘরের ক্ষেত্রে সর্বোচ্চ ১০৫ ফুট এবং পাকা ঘরের ক্ষেত্রে সর্বোচ্চ ১১০ ফুটের বেশী হবে না ।

·      পরিবেশ অধিদপ্তর কর্তৃক প্রদত্ত পরিবেশগত ছাড়পত্র (শিল্প সংযোগের ক্ষেত্রে ) ।

·      স-মিল(করাত কল) এর ক্ষেত্রে বন বিভাগের ছাড়পত্র ।

·      সেচ সংযোগের জন্য (সংশ্লিষ্ট উপজেলা) সেচ কমিটির ছাড়পত্র প্রদান করতে হবে ।

·      ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ছাড়পত্রের কপি (প্রযোজ্য ক্ষেত্রে)

 

নতুন সংযোগের জন্য আবেদন ফিঃ-

 

ক্রঃ নং

                                   বিবরণ

অফেরতযোগ্য সমীক্ষা ফি (টাকা)

০১.

বাড়ী/বাণিজ্যিক/দলগত /দাতব্য প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগের জন্য একক ও দলগত আবেদনের ক্ষেত্রে

 

ক) একক আবেদনের ক্ষেত্রে

১০০.০০

খ) ২ হতে ৯ জন পর্যন্ত আবেদনের (জনপ্রতি) ক্ষেত্রে

১০০.০০

গ) ১০ হতে ২০জন পর্যন্ত গ্রুপ সম্বলিত আবেদনের ক্ষেত্রে (নির্ধারিত)

১৫০০.০০

ঘ) ২১জন ও তদুর্ধেবর গ্রুপ সম্বলিত আবেদনের ক্ষেত্রে (নির্ধারিত)

২০০০.০০

০২.

সেচ সংযোগের জন্য

২৫০.০০

০৩.

যে কোন ধরণের অস্থায়ী সংযোগের জন্য

১৫০০.০০

০৪.

উপরে বর্ণিত সংযোগ শিল্প প্রতিষ্ঠান ব্যতীত অন্য কোন সাময়িক/স্থায়ী সংযোগের জন্য

১৫০০.০০

০৫.

পোল স্থানান্তর/লাইন রুট পরিবর্তন/সমিতি কর্তৃক স্থাপিত অন্য গ্রাহকের সার্ভিস ড্রপ স্থানান্তরের আবেদনের জন্য

৫০০.০০

০৬.

শিল্প প্রতিষ্ঠানের সংযোগের জন্য (জিপি)

২৫০০.০০

০৭.

বৃহৎশিল্প প্রতিষ্ঠানের  জন্য (এলপি)

৫০০০.০০

০৮.

লোড বৃদ্ধির জন্য (০-১০)কিঃ ওঃ

                   ( ১১-৪৫) কিঃ ওঃ)

                   (৪৬ কিঃওঃ  হতে তদুর্ধ্বে)

১০০০.০০

২০০০.০০

৫০০০.০০

 

       চলমান পাতা-

। সমিতি গঠন ও দল গঠন করা।

২। ÿদ্র ঋনের মাধ্যমে দারিদ্র বিমোচন করা।

৩। আয় বর্ধক কর্মকান্ডের প্রশিÿন প্রদান।

১। সমিতি গঠন ও দল গঠন করা।

২। ÿদ্র ঋনের মাধ্যমে দারিদ্র বিমোচন করা।

৩। আয় বর্ধক কর্মকান্ডের প্রশিÿন প্রদান।

ছবি নাম মোবাইল
মোঃ ফসিউল হক জাহাঙ্গীর 01769400226

ছবি নাম মোবাইল

প্রযোয্য নহে।

রাজশাহী জেলার  বাগমারা উপজেলা

আবাসিক প্রকৌশলী

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১

বাগমারা,রাজশাহী।

যোগাযোগ

মোঃ একরামুল হক

ফোন:০৭২২২৫৬০৭২